ছবেদ আলী হত্যা আটক নিজামের রিমান্ড না মঞ্জুর তিন দিনের জেলগেটের জিঞ্জাসাবাদের অনুমতি

যশোর : বাঘারপাড়ার দক্ষিণ চাঁদপুর গ্রামের ছবেদ আলী শেখ নামে এক বৃদ্ধকে মারপিট করে হত্যার অভিযোগে আটক নিজাম উদ্দীনের পুলিশের চাওয়া সাত দিনের রিমান্ড আবেদন না মঞ্জুর করে তিন দিনের জেলগেটে জিঞ্জাসাবাদের আদেশ দিয়েছেন আদালত।
সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট গৌতম মল্লিক এ আদেশ দেন। আসামি নিজাম উদ্দীন বাঘারপাড়া উপজেলার প্রেমচারা গ্রামেরমনছের আলী মোল্যার ছেলে। গত ৩০ জুন সকালে পূর্বশক্রুতার জের ধরে ছবেদ আলীর বাড়িতে হামলা চালায় এক দল সন্ত্রাসী। এ সময় ছবেদ আলী বাড়ি থেকে দৌঁড়ে বাড়ির পাশের কবরস্থানের বাগানের মধ্যে যায়। আসামিরা ধাওয়া করে তাকে কুপিয়ে ও পিটিয়ে গুরুতর জখম করে। এরপর বাড়িঘর ভাংচুর করে হামলাকারীরা। গুরুতর আহত ছবেদ আলীকে প্রথমে যশোর ও পরে ঢাকা মেডিকেলে ভর্তি করা হয় এরই মধ্যে নিহতের ছেলে ইলিয়াস আলী বাদী হয়ে হত্যা চেষ্টার অভিযোগে ৫১ জনের নাম উল্লেখ করে গত ৭ জুলাই আদালতে মামলা দায়ের করেন। ১৭ জুলাই চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্য হয়। পরে ১৫ জনকে অভিযুক্ত করে আদালতে হত্যা মামলা করেন।
এ মামলার আসামিরা হলো, একই উপজেলার প্রেমচারা গ্রামের ফজের আলীর দুই ছেলে শামীম আকতার ও রকিবুল হাসান শাওন, মনছের আলীর ছেলে নিজাম, মান্দার মোল্যার ছেলে এহিয়া, আব্দুল জলিল বিশ্বাসের ছেলে আব্দুর রব রিকো, ইবাদত আলী মোল্যার ছেলে টিক্কা, দক্ষিণ চাঁদপুর গ্রামের আব্দুল মান্নানের ছেলে মারুফ, বাবর আলীর ছেলে শহিদুল, মৃত ইজ্জাতুল্য মোল্যার ছেলে সিদ্দিক, আবুল হোসেনের ছেলে রাসেল, আরমানের ছেলে নাজমুল, রেজাউলের ছেলে রিপন, আব্দুল হকের ছেলে মহব্বত, ইছাক মোল্যার ছেলে কামরুল ও মৃত ইয়াদ আলী মোল্যার ছেলে মফিজুর রহমান।