‘সৎ সাংবাদিকতার পথিকৃত ছিলেন কিরণ সাহা’

দৈনিক যুগান্তর যশোর ব্যুরোর সাবেক প্রধান সাংবাদিক কিরণ সাহার ষষ্ঠ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। শনিবার বিকেলে যুগান্তর যশোর ব্যুরো অফিসে প্রয়াত কিরণ সাহার প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও স্মরণসভা অনুষ্ঠিত হয়। এতে বক্তারা বলেন, সাংবাদিক কিরণ সাহা বস্তুনিষ্ট সাংবাদিকতায় কখনো আপোষ করেননি। সৎ সাংবাদিকতার পথিকৃত ছিলেন। তার নীতি ও আদর্শ আমাদের কাছে অনুকরণীয় হয়ে থাকবে। তার নীতি আদর্শকে ধারণ করে চলতে হবে।
যুগান্তর স্বজন সমাবেশ যশোর শাখার সহ-সভাপতি প্রভাষক তরিকুল ইসলামের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় সদস্য অধ্যাপক সুকুমার দাস, যশোর সাংবাদিক ইউনিয়নের (জেইউজে) সাজেদ রহমান বকুল, সাধারণ সম্পাদক হাবিবুর রহমান মিলন, প্রেসক্লাব যশোরের সাবেক সাধারণ সম্পাদক এসএম তৌহিদুর রহমান, সাবেক যুগ্ম সম্পাদক এইচআর তুহিন, জেইউজের সাবেক কোষাধ্যক্ষ ও দৈনিক আলোকিত বাংলাদেশের জেলা প্রতিনিধি তবিবর রহমান, স্বজন সমাবেশ যশোর শাখার সাধারণ সম্পাদক কামরুল হাসান রিপন, ফটো সাংবাদিক হাসফিকুর রহমান পরাগ, সাংবাদিক জাহিদ হাসান। সঞ্চালনা করেন দৈনিক যুগান্তরের যশোর ব্যুরো প্রধান ইন্দ্রজিৎ রায়।
অনুষ্ঠানে স্মৃতিচারণ করে বক্তারা আরও বলেন, যশোরের সাংবাদিকদের অভিভাবক ছিলেন কিরণ সাহা। তার সাংগঠনিক নেতৃত্ব ছিল কর্মীবান্ধব। আন্দোলন সংগ্রাম ও সংকটে তিনি কর্মীদের পাশে দাঁড়িয়েছেন। তার মৃত্যুতে সাংবাদিক সমাজ একজন দক্ষ সংগঠককে হারিয়েছেন। তার শূণ্যতা সাংবাদিক সমাজ আজও অনুভব করছেন। তিনি শুধু সাংবাদিকতায় নিজেকে সীমাবদ্ধ রাখেননি। সামাজিক ও সাংস্কৃতিক কর্মকা-ের মাধ্যমে অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনের আন্দোলনে সক্রিয় ছিলেন।