যশোরে জব্দকৃত চার হাজার কেজি চাল ফেরত দিয়েছে গোয়েন্দা পুলিশ

jessore map

যশোর : যশোরে জব্দকৃত চার হাজার কেজি (৮০ বস্তা) চাল ফেরত দিয়েছে জেলা গোয়েন্দা পুলিশ। আদালতের নির্দেশে এই চাল ফেরত দেওয়া হয়। বৃহস্পতিবার আদালতের নির্দেশ পেয়ে আজ শুক্রবার দুপুরে চাল ফেরত দেওয়া হয়। পুলিশ লাইনে ডিবি কার্যালয় থেকে ফেরত দেওয়া হয় চাল। এর আগে জব্দকৃত চালসহ রাকিব হাসান শাওন ও হাসিবুল হাসান নামের দু’জনকে জামিন দেয়।
গত ৭ এপ্রিল মঙ্গলবার বিকেলে সদর উপজেলার শানতলা এলাকার একটি গোডাউন থেকে ওই চালসহ ওই দুইজনকে গ্রেফতার করে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।
জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মারুফ আহমেদ জানিয়েছে, গোপন সংবাদের ভিত্তিতে অবৈধভাবে মজুদের সময় শহরতলী শানতলা এলাকার একটি গোডাউন থেকে ওই চাল জব্দ করা হয়। অভিযানের জেলা প্রশাসন, গোয়েন্দা পুলিশ, কোতয়ালি পুলিশ ও সেনাবাহিনীর যৌথ টিম অংশ নেয়। আটককৃতরা সেসময় চালের বৈধ কোন কাগজপত্র দেখাতে পারেনি। পরে এ ঘটনায় মামলা দিয়ে তাদেরকে আদালতে পাটানো হয়। আদালত থেকে রাকিব হাসান শাওন ও হাসিবুল হাসান জানিম পায়। বৃহস্পতিবার জব্দকৃত চাল ফেরত দেওয়ার নির্দেশ দেয়। আদালতের নির্দেশ পেয়ে আমরা চাল ফেরত দিয়েছি। বিষয়টি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্ত করছে।