যশোরে শহর যুবলীগের উদ্যোগে গাছের চারা বিতরণ

যশোর : মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে যশোরে গাছের চারা বিতরণ করা হয়েছে। আজ সোমবার দুপুরে জিলা স্কুল প্রঙ্গণে শহর যুবলীগের উদ্যোগে পৌরসভার ৯টি ওয়ার্ডে এক হাজার গাছের চারা বিতরণ করেন নেতৃবৃন্দ।
চারা বিতরণকালে উপস্থিত ছিলেন জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মনির হোসেন টগর, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শেখ রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মঈনুদ্দিন মিঠু, শহর যুবলীগের আহবায়ক মাহামুদুল হাসান মিলু, ছাত্রলীগ নেতা ইমরান হোসেনসহ নেতৃবৃন্দ।
এসময় মাহমুদুল হাসান মিলু যুবলীগের নেতাকর্মীদের প্রত্যেককে তিনটি করে গাছ লাগানোর জন্য আহবান জানান।
তিনি বলেন, মানুষের স্বাভাবিক ও শান্তিপূর্ণ জীবনযাপনে পরিবেশের ভারসাম্য রক্ষা জরুরি। আর ভারসাম্যপূর্ণ ও দূষণমুক্ত পরিবেশ তৈরিতে সবচেয়ে বড় ভূমিকা বৃক্ষের। বৃক্ষ শুধু পরিবেশ রক্ষার জন্যই নয়; বরং ধর্মীয় কারণেও মানুষের বৃক্ষরোপণ করা উচিত। পৃথিবীর মোট উদ্ভিদ প্রজাতির ভেতরকার ২৫ শতাংশই বৃক্ষ। বৃক্ষ ছাড়া প্রাকৃতিক পরিবেশের কল্পনা করা অবান্তর। মানুষের প্রয়োজনীয় জীবনোপকরণ হিসেবে ফলবান বৃক্ষরাজি ও সবুজ-শ্যামল সৃষ্টি করেছেন। বনভূমির মাধ্যমে পৃথিবীকে সুশোভিত ও অপরূপ সৌন্দর্যম-িত করেছেন। গাছপালার মাধ্যমে ভূম-ল ও পরিবেশ-প্রাকৃতিক ভারসাম্য সংরক্ষণের শিক্ষা দিয়েছেন। এ জন্য আমাদের সকলের উচিত বৃক্ষ রোপন করা।