পূর্ণিমা করোনার মধ্যে অভিনয় করবেন না

ঢাকা : মাত্র ১৭ বছর বয়সে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন তিনি। জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ ছবিটি ১৯৯৮ সালে মুক্তি পায়। সেখানে নায়ক হিসেবে পেয়েছিলেন সেই সময়ের হার্টথ্রব রিয়াজকে। প্রথম ছবি দিয়েই বাজিমাত করেছিলেন। তারপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। দিনে দিনে নিজেকে তিনি প্রতিষ্ঠিত করেছেন ঢাকাই ছবির অন্যতম একজন অভিনেত্রী হিসেবে। তিনি মিষ্টি হাসির চিত্রনায়িকা পূর্ণিমা।

বর্তমানে সংসার নিয়ে বেশ ভালো সময় পার করছেন নায়িকা। একমাত্র মেয়ে আরশিয়া উমাইজা তার চোখের মণি। মেয়েকে ঘিরে তার যতো চিন্তা। এই করোনাকালে মেয়ের নিরাপত্তার কথা ভেবেই দিন কাটাচ্ছেন ঘরে। অনেকে অভিনয়ে ফিরলেও এই সময় অভিনয় করতে নারাজ পূর্ণিমা।

পূর্ণিমা জানান, এই করোনাকালেও বেশ কিছু অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন তিনি। শুধু নাটক টেলিছবি নয় সিনেমার প্রস্তাবও ফিরিয়েছেন। সম্প্রতি ‘১৯৭৫ : অ্যান আনটোল্ড স্টোরি’ সিনেমায় ভালো একটি চরিত্রে অভিনয়ের ডাক পেয়েও ফিরিয়ে দিয়েছেন তিনি।

এ প্রসঙ্গে চিত্রনায়িকা পূর্ণিমা গণমাধ্যমকে বলেন, ‘১৯৭৫: অ্যান আনটোল্ড স্টোরি’ সিনেমায় দারুণ একটি চরিত্রে অভিনয়ের জন্য প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু করোনার মধ্যে শুটিং হবে জেনে আমি রাজি হতে পারিনি। আমরা একটা কঠিন সময় পার করছি। আমরা বারবার মনে হয়েছি। আগে জীবন, তারপর কাজ। করোনাকাল দূর না যাওয়া পর্যন্ত আমি অভিনয় না করার সিদ্ধান্ত নিয়েছি।’

সর্বশেষ পূর্ণিমা অভিনয় করেছেন ‘জ্যাম‘ ও ‘গাঙচিল’ নামের দুইটি সিনেমায়। যেগুলো পরিচালনা করছেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। মুক্তির অপেক্ষায় আছে ছবি দুইটি।