মুকেশ আম্বানি এখন বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি

Forbes Real-Time Billionaires, mukes ambani, rtvnews, rtv online, Find Latest Sports News, Cricket, Football , Live Scores, IPL 2020, ten sports bd

ঢাকা : করোনাভাইরাসে বিপর্যয়ে বিশ্বর নানা প্রান্তের মানুষ যখন ঋণের বোঝা বাই ঠিক তখন উল্টো চিত্র মুকেশ আম্বানির। দিনের পর দিন বেড়েই চলেছে ভারতীয় এই ব্যবসায়ীর সম্পদের পরিমাণ।

চলতি মাসের ১০ তারিখ বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তিদের তালিকায় সপ্তম স্থানে উঠে আসেন ভারতের রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের স্বত্বাধিকারী। বার্কশায়ার হ্যাথাওয়ের সিইও ওয়ারেন বাফেটকে পেছনে ফেলেছিলেন মুকেশ।

মোট সম্পদের মূল্য ধরা হয় ৭০.১ বিলিয়ন মার্কিন ডলার। দেড় সপ্তাহ যেতে না যেতে বিশ্বের পঞ্চম ধনী ব্যক্তি হিসেবে নিজের স্থান পাকা করে নিয়েছেন মুকেশ।

ফর্বোসের রিয়েল টাইম বিলোনিয়ার র‌্যাংকিং অনুসারে, এবারও ওয়ারেন বাফেটকে পেছনে ফেলে পঞ্চম স্থান দখল করেছেন তিনি।

মুকেশ আম্বানির মোট সম্পদের মূল্য দাঁড়িয়েছে ৭৫ বিলিয়ন মার্কিন ডলার।

এই মুহূর্তে মুকেশ আম্বানির ঠিক আগে আছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা এবং সিইও মার্ক জাকারবার্গ। তার মোট সম্পদের পরিমাণ ৮৯ বিলিয়ন মার্কিন ডলার।

বুধবার রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের শেয়ারের মূল্য সর্বাধিক রেকর্ড বেড়ে ২ হাজার ১০ রুপিতে পৌঁছে যায়। ফলে ভারতের সবচেয়ে দামী প্রতিষ্ঠান হয়ে ওঠে রিলায়েন্স।

এদিকে বিশ্বের সবচেয়ে ধোনি ব্যক্তিদের তালিকার শীর্ষে রয়েছেন আমাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। তার মোট সম্পদ ১৮৫.৮ মার্কিন বিলিয়ন ডলার। দ্বিতীয় স্থানে রয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস। সম্পদের পরিমাণ ১১৩.১ বিলিয়ন মার্কিন ডলার।

লুইস ভুইটনের প্রধান বার্নার্ড অর্নল্ট পরিবার তিন নম্বরে রয়েছে। মোট সম্পদের পরিমাণ ১১২.১ বিলিয়ন মার্কিন ডলার।