মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নির্মাণ কাজ উদ্বোধন

যশোর : অবশেষে নড়াইলের লাহুড়িয়ায় মানুষের দীর্ঘদিন দাবি পূরণ হলো। লাহুড়িয়ায় ১০ শয্যা বিশিষ্ট মা ও শিশু কল্যাণ কেন্দ্রের নির্মাণ কাজের উদ্বোধনের মধ্যে দিয়ে তাদের দাবি পূরণ করা হয়েছে। আজ শনিবার সকালে জেলার লোহাগড়া উপজেলার লাহুড়িয়ায় এ হাসপাতালের উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম। স্থানীয় লাহুড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব আব্দুস সালাম সিকদারের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আনজুমান আরা, সিভিল সার্জন আব্দুল মোমেন, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ রানা, পরিবার পরিকল্পনা বিভাগ নড়াইলের উপ-পরিচালক শামসুল আলম, লোহাগড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হান্নান সিকদার রুনু, লোহাগড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মুকুল কুমার মৈত্র প্রমুখ উপস্থিত ছিলেন।
উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে আলহাজ্ব আব্দুস সালাম সিকদার বলেন, দীর্ঘদিন লাহুড়িয়ার মানুষ বিশেষ করে গর্ভবর্তী মায়েরা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হয়ে আসছিল। জরুরী সময়ে তাদের স্বাস্থ্য সেবা নিতে উপজেলা, জেলা সদর কিম্বা যশোর-খুলনায় গিয়ে চিকিৎসা নিতো হতো। এখন থেকে এই স্বাস্থ্য কেন্দ্র উদ্বোধনের মধ্যে দিয়ে স্থানীয় মানুষের স্বাস্থ্য সেবা কিছুটা হলেও লাঘব হবে।
তিনি আশা প্রকাশ করে বলেন, সরকার এখানে মা ও শিশুদের জন্য অভিজ্ঞ চিকিৎসক নিয়োগ দেবেন। যাতে করে গ্রামঞ্চলের মানুষ উন্নত চিকিৎসা সেবা পায়।
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যশিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের ফিজিক্যাল ফ্যাসিলিটিজ ডেভেলপমেন্ট কর্মসূচির আওতায় স্বাস্থ্য শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের তত্বাবধানে ৪ কোটি ৭২ লাখ টাকা ব্যয়ে ৫২ শতক জমির ওপর তিনতলা বিশিষ্ট এ ভবন নির্মাণ কাজের ভিত্তি প্রস্তরের উদ্বোধন করা হয়।
এ ভবন নির্মাণের ফলে এলাকার মানুষ উন্নত পরিবেশে স্বাস্থ্য সেবার সুযোগ পাবে মা ও শিশুরা এখানে বিশেষ সুবিধা পাবে বলে আশা করছেন স্থানীয়রা।