স্বেচ্ছাসেবক দলের সহ-সাংগঠনিক সম্পাদক হলেন যশোরের রবিউল ইসলাম

robiul islam

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) অঙ্গ সংগঠন বাংলাদেশ জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক হলেন যশোরের রবিউল ইসলাম। তিনি যশোর জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতির দায়িত্ব পালন করছেন।

রবিউল ইসলাম দীর্ঘদিন ধরে ছাত্রদলের সক্রিয় রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। তিনি যশোর জেলা ছাত্রদলের সভাপতি, সাধারণ সম্পাদক ও কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি হিসেবে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি যশোর সরকারি পলিটেকনিক ইন্সটিটিউটের নির্বাচিত এজিএস, জিএস ও ভিপি’র দায়িত্ব পালন করেছেন। ১৯৯৫ সালে তিনি যশোর পৌর ৩নং ওয়ার্ড ছাত্রদলের সভাপতির দায়িত্ব পান। এরপর যশোর সরকারি পলিটেকনিক ইন্সটিটিউট ছাত্রদলের সভাপতি, যশোর নগর ছাত্রদলের যুগ্ম সম্পাদকের দায়িত্ব পান।

উল্লেখ্য, দীর্ঘ প্রায় ৪ বছর পর ১৯ সেপ্টেম্বর জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের আংশিক কেন্দ্রীয় কমিটি (১৪৯ সদস্য) ঘোষণা করা হয়।
এদিন রাতে এক সংবাদ সম্মেলনে মোস্তাফিজুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি ও আবদুল কাদের ভূঁইয়া জুয়েলকে সাধারণ সম্পাদক করে এই কমিটি অনুমোদন দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আগামী দিনগুলোতে পর্যায়ক্রমে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হবে।
২০১৬ সালের ২৭ অক্টোবর সদ্য প্রয়াত শফিউল বারী বাবুকে সভাপতি ও আবদুল কাদের ভূইয়া জুয়েলকে সাধারণ সম্পাদক করে ৭ সদস্যের আংশিক কমিটি অনুমোদন করে বিএনপি।
গত ২৮ জুলাই ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যায় শফিউল বারী বাবু। এরপর ওই পদে সিনিয়র সহসভাপতি মোস্তাফিজুর রহমানকে ভারপ্রাপ্ত সভাপতি নিয়োগ দেয়া হয়।
আংশিক কমিটির সদস্যদের নিয়ে নতুন পূর্ণাঙ্গ কমিটিতে ৩০ জন সহসভাপতি, ২১ জন যুগ্ম সাধারণ সম্পাদক, ২৮ জন সহ-সাধারণ সম্পাদক এবং ৫২ জনকে সহ-সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।