এ কেমন আচরণ! সেলফি তুলতে চাওয়ায় ভক্তের ফোন ছুড়ে ফেললেন সাকিব

এ আলী, বেনাপোল : বাংলাদেশ ক্রিকেটের অলরাউন্ডার সাকিব আল হাসানকে সামনে দেখে ভক্তদের আবেগপ্রবণ হওয়া অস্বাভাবিক কিছু নয়। বাংলাদেশ ক্রিকেটের সবচেয়ে বড় তারকা সাকিব আল হাসান। স্বাভাবিকভাবেই তাকে সামনে দেখে আবেগ ধরে রাখতে পারেননি এক ভক্ত। সাকিবকে দেখেই তাই দৌড়ে গিয়েছিলেন ছবি তুলতে। কিন্তু না জিজ্ঞেস করে মুখের সামনে সেলফির ভঙ্গিমায় ফোন তুলতেই রেগে গেলেন সাকিব। শুধু রেগেই যাননি, উগ্র মেজাজের সেই ভক্তের ফোন কেড়ে নিয়ে ছুড়ে ফেলে দেন এই বিশ্বসেরা অলরাউন্ডার। তার এই আচরণে ব্যাথিত, মর্মাহত, ক্ষুদ্ধ শত শত ভক্ত। এই ঘটনায় বেনাপোলে সাকিব প্রেমী মানুষের মাঝে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
ঘটনাটি ঘটেছে বেনাপোল চেকপোস্ট আন্তর্জাতিক ইমিগ্রেশন ভবনে। আইসিসির নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরা সাকিব বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুরে বেনাপোল বন্দর ইমিগ্রেশন দিয়ে ভারতে যান কলকাতায় সন্ধ্যায় একটি পূজা মন্ডপে কালীপূজা উদ্বোধন করতে। ভারতে যাওয়ার পথে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের মধ্যে এক ভক্ত তার সঙ্গে ছবি তুলতে চাইলে ফোন কেড়ে নিয়ে ফেলে দেন তিনি।
সেই ভক্ত মোহাম্মদ সেক্টর বেনাপোল চেকপোস্টের একটি পরিবহনে চাকরি করেন। তিনি বলেন, ‘আমি সাকিব আল হাসানের একজন ভক্ত’। তাকে সামনাসামনি দেখে নিজেকে আর সামাল দিতে পারিনি। এজন্য তার সঙ্গে একটা ছবি তুলতে গিয়েছিলাম। কিন্তু তিনি আমাকে ছবি তুলতে না দিয়ে উগ্র মেজাজে আমার হাত থেকে ফোন কেড়ে নিয়ে ছুড়ে ফেলে দিয়েছেন। এতে আমার ফোনটি ভেঙে নষ্ট হয়ে গেছে। সেলফি তোলা কি আমার অপরাধ? আমি খুব দু:খ ও ব্যাথা পেয়েছি। আমার সাথে এমন আচরণ তিনি কেন করলেন আমি বলতে পারবো না।
বেনাপোলের একজন সংবাদকর্মী জানান, আমি ঘটনাস্থলে ছিলাম। শুধু ভক্তের মোবাইল ফোন ছুড়ে ফেলা নয়-সংবাদ কর্মীদের সাথে তিনি কোন কথা বলেননি। একজন বিশ্বসেরা অলরাউন্ডারের আচরণ এমন হতে পারে না।
বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসান হাবিব জানান, বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান একটি বিশেষ কাজে ভারতে গেছেন। তার কাজ শেষে আগামীকাল ১৩ নভেম্বর আবার বেনাপোল দিয়ে দেশে ফিরবেন বলেও জানান তিনি।