যশোর পৌরসভার এক নং ওয়ার্ডের সেবক হতে চান রিপন

যশোর : আসন্ন ৩১ মার্চ যশোর পৌরসভার নির্বাচন। এই নির্বাচনে এক নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সাহিদুর রহমান রিপন জয়লাভ করতে পারলে একটি স্মার্ট ও মডেল ওয়ার্ড উপহার দেবেন বলে জানিয়েছেন। তিনি বলেছেন, ‘মানুষের নাগরিক সেবা পৌছে দিতে জনগণের দোড়গোড়ায় যাবো। কোন মানুষ যাতে হয়রাণি শিকার না হয় তার জন্য যথাপোযুক্ত ব্যবস্থা গ্রহণ করবো। ওয়ার্ডের চলাচলের জন্য সচল রাস্তা-ঘাট নির্মাণ, সুশাসিত এবং উন্নত ওয়ার্ড গড়বো। সেই উন্নত ওয়ার্ড গড়ার লক্ষ্যে আমি কাজ করতে চাই।
আগামী ৩১ মার্চ নির্বাচনে জনগণের কাছে ভোট ও দোয়া প্রত্যাশা করে তিনি বলেন, ‘ওয়ার্ডের আপামর জনগণ তাদের সেবক হিসেবে নির্বাচিত করে সেবা করার সুযোগ দেবেন।’
সাহিদুর রহমান রিপন বলেন, যশোর পৌরসভার এক নং ওয়ার্ডটি সবচেয়ে অবহেলিত। দীর্ঘদিন এই ওয়ার্ডে কোন উন্নয়নের ছোয়া লাগেনি। এই ওয়ার্ডে বাইপাস সড়কগুলো কোন কাজ হয়নি। শুধু ভোটের সময় প্রার্থীরা এসে প্রতিশ্রুতি দিয়েছে, আর ভোট নিয়েছে। ভোটের পর কোন প্রার্থীকে আর ওয়ার্ডবাসী দেখতে পারেনি।
রিপন বলেন, এই ওয়ার্ডে সমস্যার কোন শেষ নেই।
সাহিদুর রহমান রিপন যশোর সদর উপজেলা যুবলীগের আহবায়ক কমিটির অন্যতম নেতা। তিনি যশোর জেলা ফল ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক এছাড়া যশোর জেলা হিউম্যান হলার মালিক সমিতির সভাপতির দায়িত্ব পালন করছেন।
রিপন বলেন, ‘আমি দেশের দুর্যোগ মুহুর্তে যশোর পৌরসভাসহ বিভিন্ন গ্রামে খাদ্য সহায়তার পাশাপাশি আর্থিক অনুদান দিয়েছি। এছাড়া ঈদ, পূজাসহ ধর্মীয় ও সামাজিক অনুষ্ঠানে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছি। আসন্ন নির্বাচনে নির্বাচিত হতে পারব বলে আশা রাখি।’
তিনি বলেন, আমার ওয়ার্ডকে আধুনিকায়ন ও তরুণ প্রজন্মের জন্য এলাকার মানুষের খেলাধুলার পরিবেশ সৃষ্টি করবো। বর্তমানে মাদকের ছোবল থেকে এলাকার যুব সমাজকে রক্ষার জন্য খেলাধুলার বিকল্প নেই। এ কারণেই যুব সমাজকে ক্রীড়ামুখি করতে হবে। যাতে মাদক থেকে আমাদের যুব সমাজকে রক্ষা করতে পারি। এক নং ওয়ার্ডসহ এলাকাকে মাদক মুক্ত হিসেবে গড়ে তুলতে পারি সেজন্য সকলের সহযোগিতা কামনা করি।
তিনি বলেন, যুব সমাজকে ক্রীড়া মুখি করতে পারলেই সন্ত্রাস মুক্ত সমাজ গঠন সহজ হবে।
তিনি বলেন, ওয়ার্ড তথা এলাকার সকল কর্মকা- স্বচ্ছ ও জবাবদিহিতার মধ্যে নিয়ে আসা হবে। নির্বাচিত জনপ্রতিনিধি দুর্নীতি মুক্ত হবে। মানুষ যাতে সহজে সেবা পেতে পারে তার জন্য যা যা করণীয় তা করা হবে।