যশোর-৪ আসনে মনোনয়নপত্র জমা দিলেন ওয়ার্কার্স পার্টিনেতা জাহিদ

যশোর : যশোর-৪ (বাঘারপাড়া-অভয়নগর) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরো সদস্য ও জেলা সভাপতি ইকবাল কবির জাহিদ। এই আসনে আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে বর্তমান এমপি রণজিত কুমার রায়কে। এ আসনে ১৪ দলের প্রার্থীই নৌকা প্রতীক পাবেন। সেক্ষেত্রে ইকবাল কবির জাহিদকে নির্বাচন করতে হলে দলীয় প্রতীক হাতুড়ি নিয়ে লড়তে হতে পারে।
শাসক জোটের প্রধান শরিক আওয়ামী লীগ ইতিমধ্যে ২৩১টি আসনে দলীয় মনোনয়ন দিয়েছেন। বাকি আসনগুলো রাখা হয়েছে ১৪ দল ও মহাজোটের অন্য শরিকদের জন্য। যশোর-৪ আসনে আওয়ামী লীগের প্রার্থী ছাড়াও মহাজোটের সম্ভাব্য প্রার্থীদের মধ্যে বিকল্পধারায় সদ্য যোগ দেয়া নাজিম উদ্দিন আল আজাদের নামও আলোচিত হচ্ছে। এ আসনে ভোট করার জন্য তিনি দলবদল করেছেন বলে রাজনৈতিক মহলে প্রচার রয়েছে। আর আসনটিতে প্রধান বিরোধী জোটের প্রার্থী হতে চলেছেন প্রকৌশলী টিএস আইয়ুব। ঘোষণা না হলেও যশোর-৪-এ তার বিকল্প ভাবছে না বিএনপি, ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট।
সোমবার বিকেলে যশোরের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আব্দুল আওয়ালের কাছে মনোনয়নপত্র জমা দেন ইকবাল কবির জাহিদ। সপ্তাহখানেক আগে তিনি মনোনয়নপত্র কিনেছিলেন। ভোটের আবহ শুরু হওয়ার পর থেকে বামপন্থী এই নেতা যশোর-৪ নির্বাচনী এলাকায় গণসংযোগ করছেন। মনোনয়নপত্র জমা দেয়ার পর জাহিদ বলেন, ১৪ দলগতভাবে যাকে মনোনয়ন দেয়া হবে তিনি নৌকা প্রতীকে নির্বাচন করবেন। আর ওয়ার্কার্স পার্টির প্রার্থী হিসেবে নির্বাচন করলে প্রতীক হবে হাতুড়ি। আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত অনেক ঘটনাই ঘটতে পারে বলে মন্তব্য করেন ইকবাল কবির জাহিদ।
মনোনয়নপত্র জমাদানের সময় ইকবাল কবির জাহিদের সঙ্গে উপস্থিত ছিলেন, ওয়ার্কার্স পার্টি নেতা অনিল বিশ্বাস, জাকির হোসেন হবি, বৈকুণ্ঠ বিহারী রায়, জিল্লুর রহমান ভিটু, বিপুল বিশ্বাস, বীথিকা বিশ্বাস, যুবমৈত্রী সভাপতি অনুপ কুমার পিন্টু প্রমুখ।