প্রথম দিনে কত আয় করবে ‘রোবট-টু’?

ওয়ার্ল্ড বিডি নিউজ.কম, ঢাকা : সকল জটিলতা কাটিয়ে আজ বৃহস্পতিবার মুক্তি পেয়েছে চলতি বছরের বহুল প্রতীক্ষিত সিনেমা টু পয়েন্ট জিরো বা রোবট-টু। প্রথম থেকেই দর্শক-সমালোচকদের প্রশংসায় ভাসছে সিনেমাটি।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে সিনেমাটি ব্লকবাস্টার উল্লেখ করে বক্স অফিস বিশ্লেষক তরন আদর্শ লিখেছেন, ‘টু পয়েন্ট জিরো সিনেমার জগতে বিস্ময়। উপাদান ও স্টাইলের মিশ্রন এটি। পরিচালক শংকরের দূরদর্শিতা রয়েছে। এবার তিনি ছক্কা হাকিয়েছেন। অক্ষয় কুমার অসাধারণ আর রজনীকান্ত বস, স্যালুট।’

বক্স অফিস বিশ্লেষকদের বরাত দিয়ে ভারতীয় একটি সংবাদমাধ্যম জানিয়েছে, মুক্তির প্রথম দিন শুধু হিন্দি ভাষা থেকে টু পয়েন্ট জিরো সিনেমাটি আয় করবে আনুমানিক ২০-২৫ কোটি রুপি। এছাড়া তামিল থেকে ৩০-৩৫ এবং তেলেগু ভাষা থেকে আরো ১০-১৫ কোটি রুপি আয় করবে সিনেমাটি। অর্থাৎ তিন ভাষা মিলিয়ে ৬০-৭০ কোটি রুপি আয় করবে টু পয়েন্ট জিরো।

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ভারতের সাড়া জাগানো অ্যাকশন সিনেমা রোবট। তামিল সংস্করণে সিনেমাটির নাম ছিল এন্থিরাম। এ সিনেমার সিক্যুয়েল টু পয়েন্ট জিরো। এখন পর্যন্ত ভারতের সবচেয়ে ব্যয়বহুল সিনেমার তকমা পেয়েছে সিনেমাটি। টু পয়েন্ট জিরো সিনেমায় কাজ করেছেন তিন হাজার টেকনিশিয়ান। এটি প্রথম ভারতীয় সিনেমা যার পুরোটাই থ্রিডি-তে শুটিং করা হয়েছে।

টু পয়েন্ট জিরো সিনেমাটি পরিচালনা করেছেন দক্ষিণের জনপ্রিয় পরিচালক শংকর। এতে অভিনয় করেছেন-রজনীকান্ত, অক্ষয় কুমার, অ্যামি জ্যাকসন, আদিল হুসাইন, সুধাংশু পাণ্ডে প্রমুখ। সিনেমাটির সংগীত পরিচালনা করেছেন এ. আর. রহমান।