জাতীয় প্রেসক্লাবের সাধারণ সভা চলছে, কাল নির্বাচন

ওয়ার্ল্ড বিডি নিউজ.কম, ঢাকা : জাতীয় প্রেসক্লাবের সাধারণ সভা আজ সোমবার সকাল ১০টায় ক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হচ্ছে। সভার আলোচ্য সূচির মধ্যে রয়েছে সাধারণ সম্পাদকের রিপোর্ট, কোষাধ্যক্ষের রিপোর্ট, অডিট রিপোর্ট।

এছাড়া আগামীকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। ২০১৯-২০২০ সালের জাতীয় প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির এর নির্বাচনে মোট ভোটার ১২১২ জন। ব্যবস্থাপনা কমিটির কর্মকর্তা ও সদস্য পদে নির্বাচন পরিচালনার জন্য গঠিত হয়েছে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহাপরিচালক মোহাম্মদ শাহ আলমগীরসহ ৫ সদস্যের নির্বাচন কমিটি।

এবার নির্বাচনে সভাপতি পদে লড়ছেন দুজন সাইফুল ইসলাম (সম্পাদক যুগান্তর) এবং সাংবাদিক শওকত মাহমুদ।

সিনিয়র সহ-সভাপতির একটি পদের জন্য লড়ছেন সিনিয়র সাংবাদিক কার্তিক চ্যাটার্জি, মো. ওমর ফারুক এবং সৈয়দ মেসবাহ উদ্দিন।

সহ-সভাপতির পদ একটি। এ পদে লড়ছেন আজিজুল ইসলাম ভূঁইয়া, সম্পাদক, বাংলাদেশের খবর এবং সিনিয়র সাংবাদিক নূরুল হাসান খান।

সাধারণ সম্পাদক পদটির জন্য লড়ছেন সিনিয়র সাংবাদিক ফরিদা ইয়াসমিন, কামরুল ইসলাম চৌধুরী এবং ইলিয়াস খান।

যুগ্ম সাধারণ সম্পাদকের দুটি পদ। এ পদের জন্য প্রদিদ্বন্দ্বিতা করছেন সিনিয়র সাংবাদিক আবু সালেহ আকন, মাঈনুল আলম, মো. আশরাফ আলী, শাহেদ চৌধুরী এবং সাখাওয়াত হোসেন বাদশা।

কোষাধ্যক্ষ পদের লড়াইয়ে আছেন সিনিয়র সাংবাদিক কাজী রওনাক হোসেন, শ্যামল দত্ত এবং জহিরুল হক রানা।

প্রেসক্লাব ব্যবস্থাপনা কমিটির কার্যনির্বাহী সদস্য পদ মোট ১০টি। এই ১০ পদের জন্য লড়ছেন ২৬ জন। প্রার্থীরা হলেন-সিনিয়র সাংবাদিক কুদ্দুস আফ্রাদ, মো. আইয়ুব ভূঁইয়া, কাজী রফিক, কল্যাণ সাহা, রেজওয়ানুল হক, জাহিদুজ্জামান ফারুক, শামসুদ্দিন আহমেদ চারু, রহমান মোস্তাফিজ, শাহনাজ সিদ্দিকী, জহিরুল হক টুকু, আনিসুর রহমান খান, শাহনাজ বেগম, আলী হাবীব, ইব্রাহিম খলিল খোকন, জীবন ইসলাম, দেলোয়ার হোসেন, নির্মল চক্রবর্তী, বখতিয়ার রানা, মো. আজিজুর রহমান, মো. মমিন হোসেন, মো. সানাউল হক, শামসুল হক দূররানী, শাহনাজ বেগম, সাঈদুল হোসেন সাহেদ, হাসান আরেফিন এবং সৈয়দ ফয়সাল আহমেদ।