আ.লীগের ঐতিহ্যে কখনোই গণতন্ত্র ছিল না

গাইবান্ধা: আওয়ামী লীগ গণতন্ত্রে বিশ্বাসী নয় বলে মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আওয়ামী লীগের ঐতিহ্যে কখনোই গণতন্ত্র ছিল না, গণতন্ত্র তারা বিশ্বাস করে না। স্বাধীনতার পর ৭২ থেকে ৭৫ পর্যন্ত দেখেছেন। রক্ষীবাহিনী লেলিয়ে দেয়া হয়েছে। রক্ষীবাহিনীর বুলেটে অনেক দলের নেতাকর্মী নিহত হয়েছেন। যারা গণতন্ত্রের পক্ষে, মত প্রকাশের স্বাধীনতা পক্ষে, যারা দেশের স্বাধীনতার পক্ষে, তাদের কোনোভাবে বরদাস্ত করতে পারে না।

বুধবার (১৯ আগস্ট) গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় বেলকা এমসি উচ্চ বিদ্যালয় মাঠে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিএনপি আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা বিএনপি’র সভাপতি ও জাতীয় ত্রাণ কমিটির সদস্য অধ্যাপক ডাঃ মইনুল হাসান সাদিক।

রিজভী সরকারকে উদ্দেশ্যে করে বলেন, ‘ওরা বাকশালের চেতনায় বিশ্বাসী, মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়।’

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিএনপি’র জাতীয় নির্বাহী কমিটির সহ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডাঃ রফিকুল ইসলাম রফিক, সহ সাংগঠনিক সম্পাদক (রংপুর বিভাগীয়) ও জাতীয় নির্বাহী কমিটির সদস্য আব্দুল খালেক, জাতীয় নির্বাহী কমিটি ও ত্রাণ কমিটির সদস্য অধ্যাপক আমিনুল ইসলাম।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গাইবান্ধা জেলা বিএনপির সাধারণ সম্পাদক মাহমুদুন নবী টিটুল, সুন্দরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি মোজাহারুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন অ্যাড. মঞ্জুর মোর্শেদ বাবু। পরে বন্যার্ত মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। অপরদিকে বানভাসি মানুষের জন্য ফ্রি মেডিক্যাল ক্যাম্পে চিকিৎসা সেবা প্রদান ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।