কৃষকের ২ হাজার শতকের ধান কেটে দিলেন রিয়াদের নেতৃত্বে যুবলীগ নেতারা

যশোর : যশোরের মণিরামপুরের চিনাটোলায় দরিদ্র কৃষকের প্রায় ২ হাজার শতক জমির ধান কেটে দিয়েছে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আরিফুল ইসলাম রিয়াদ। বাংলাদেশ আওয়ামী যুবলীগের কেন্দ্রীয় চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হােসেন খান নিখিলের আহবানে তিনি এ ধান কেটে দেওয়ার কাজে উদ্বুদ্ধ হয়ে ধান কেটে দেন। আজ সকালে হারবেস্ট মেশিনের সাহায্যে এ ধান কেটে দেওয়া হয়। মণিরামপুর শ্রমিকের উচ্চ মুজুরির কারণে ক্ষেতে ধান পেকে গেলেও কাটতে না পেরে বিপাকে পড়ে কৃষক। বিষয়টি জানতে পেরে ছাত্রলীগের সাবেক এ নেতা চিনাটোলা মাঠের ২০ একর জমির ধান কেটে দেন।


মঙ্গলবার সকালে যশোর থেকে নেতাকর্মী নিয়ে আরিফুল ইসলাম রিয়াদ ওই মাঠে হাজির হন। পরে মাঠে অন্তত: ২০ জন কৃষকের ২ হাজার শতক জমির পাকা ধান ক্ষেত থেকে মেশিনের সাহায্যে কেটে দেন। তীব্র গরম উপেক্ষা করে নেতাকর্মীদের সাহায্যে এ ধান কাটেন। ধান কাটার সময় উপস্থিত ছিলেন যশোর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফয়সাল খান, যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক সমিতির প্রচার সম্পাদক মিজানুর রহমান মিজুসহ জেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।
কৃষকরা বলেন, উচ্চ মুজুরির কারণে শ্রমিক নিতে না পারায় ক্ষেতের পাকা ধান কাটার জন্য চিন্তায় পড়ে যান। মাঠেই পাকা ধান নষ্ট হওয়ার উপক্রম হয়েছিল। যুবলীগের নেতাকর্মীদের সহযোহিতায় এলাকার প্রায় ৬০ বিঘার জমির ধান কেটে দিয়েছে।